জনপ্রশাসন পদক-২০১৭ (ব্যক্তিগত)

পদকপ্রাপ্ত ব্যক্তি : শেখ রফিকুল ইসলাম, পরিচালক, ব্যুরো অব ম্যান পাওয়ার অ্যান্ড ট্রেনিং (প্রাক্তন জেলা প্রশাসক, সুনামগঞ্জ)

কার্যক্রম : সাধারণ প্রশাসন ব্যবস্থাপনা

কার্যক্রমের বিবরণ : জেলা প্রশাসক সুনামগঞ্জ-এর দায়িত্বে থাকাকালে শেখ রফিকুল ইসলাম বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতি বৃদ্ধি, সরকারি কলেজের শিক্ষার্থীদের পরীক্ষার ফি ও অন্যান্য কার্যক্রমে প্রযুক্তির ব্যবহার উৎসাহিতকরণে সক্রিয় ভূমিকা পালন করেন। তিনি ১ হাজারেরও বেশি মাল্টিমিডিয়া ক্লাশরুম চালু, সোলার প্যানেল স্থাপন, শিক্ষার্থীদের যাতায়াতের জন্য নৌকা সরবরাহ, তাদের স্বাস্থ্যবিষয়ক ডাটাবেজ তৈরি, প্রাথমিক স্বাস্থ্য-পরীক্ষা ও ঔষধ সরবরাহের ব্যবস্থা এবং সুনামগঞ্জ অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় স্থাপন ইত্যাদি কাজ করেন। সুনামগঞ্জের সমৃদ্ধ সংস্কৃতিকে বিশ^ পরিসরে তুলে ধরার জন্য তিনি বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেন। উন্নয়নমূলক ও শিক্ষা সম্প্রসারণের বিভিন্ন অনুষ্ঠানমালা নিয়ে অন-লাইন ‘সুনামগঞ্জ রেডিও’ সম্প্রচার, জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে আগত সেবা গ্রহণকারী নাগরিকগণের জন্য বিশ্রামাগার স্থাপন, গণশুনানি চত্বর তৈরি, জেলা প্রশাসকের কার্যালয়ে প্রতিমাসের একটি নির্দিষ্ট দিন পরিষ্কার-পরিচ্ছন্নতা দিবস পালনের মতো ইতিবাচক ও অনুসরণযোগ্য কার্যক্রম গ্রহণ করেন। 

একজন জেলা প্রশাসক হিসাবে তাঁর উপর অর্পিত দায়িত্ব পালনে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ, বাস্তবায়ন এবং জেলার সার্বিক উন্নয়নে কঠোর পরিশ্রমের মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করায় জেলা প্রশাসক, সুনামগঞ্জ শেখ রফিকুল ইসলামকে জনপ্রশাসন পদক-২০১৭ প্রদান করা হয়।

Events


Feedback

Copyright © 2017. All Rights reserved. Developed by Orangebd