প্রশাসন ক্যাডারের ২৮তম ব্যাচের ৭ম বর্ষপূর্তিতে অনুষ্ঠান

প্রশাসন ক্যাডারের ২৮তম ব্যাচের ৭ম বর্ষপূর্তিতে অনুষ্ঠান

 রাজধানীর বিয়াম মিলনায়তন শুক্রবার ২৮তম বিসিএস প্রশাসন ক্যাডারের ৭ম বর্ষপূর্তি উপলক্ষে  এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

৮ম বছরে পদার্পণ উপলক্ষে আয়োজিত বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশের প্রথম মন্ত্রিপরিষদ সচিব প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হোসেন তৌফিক ইমাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ড. মো: মোজাম্মেল হক খান, স্থানীয় সরকার বিভাগের সচিব ও বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এশোশিয়সনের সভাপতি আবদুল মালেক।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এশোশিয়েসনের মহাসচিব  কবির বিন আনোয়ার,  ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার এম. বজলুল করিম চৌধুরী, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোশাররফ হোসেন এবং বিয়াম ফাউন্ডেশনের মহাপরিচালক শেখ মুজিবুর রহমান এনডিসি মহোদয়।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মো: তোফাজ্জল হোসেন মিয়া, স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব মেজবাহ উদ্দিন, ঢাকা জেলার জেলা প্রশাসক  মো: সালাহ উদ্দিন, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব নিশাত রসুল এবং প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার খুরশীদ আলম ।

এছাড়া উপস্থিত ছিলেন প্রশাসন ক্যাডারের অগ্রজ ও অনুজ ব্যাচের সভাপতি-সম্পাদক ও সদস্যসহ বিভিন্ন ক্যাডারের সদস্য, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও আমন্ত্রিত অতিথিরা।
অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এরপর ২৮তম ব্যাচের স্যুভেনিরের মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি। স্বাগত বক্তব্য রাখেন ২৮ তম ব্যাচের সাধারণ সম্পাদক পিন্টু বেপারী।

অনুষ্ঠানে বক্তারা ২৮তম ব্যাচের সাফল্য কামনা করেন এবং ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে এবং সরকারের সব নীতি আদর্শ বাস্তবায়নে এই ব্যাচের কর্মকর্তাদের ভূয়সী প্রশংসা করেন।

প্রধান অতিথি এইচ টি ইমাম জাতি গঠনে জাতির পিতার অবদানকে স্মরণ করেন এবং সব বীর শহীদের আত্মার রুহের মাগফেরাত কামনা করেন । তিনি আরও বলেন ২৮তম বিসিএস ব্যাচটি এ সরকাররে প্রথম নিয়োগ প্রদানকারী ব্যাচ। তিনি এ ব্যাচের সাফল্য কামনা করেন। প্রশাসনের কর্মকর্তাদের মাঠ পর্যায়ে কর্মকর্তাদের বিচারিক ক্ষমতা থাকা দরকার।

সর্বশেষ শুভেচ্ছা বক্তব্যে ২৮তম ব্যাচের সভাপতি সাইফুল ইসলাম রিমেল সরকারের নীতি আদর্শ বাস্তবায়বনে , মুক্তযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে রূপকল্প ২০২১ এবং ২০৪১ বাস্তবায়নে দৃঢ় সংকল্প ব্যক্ত করেন এবং আগত অতিথিবৃন্দকে ধন্যবাদ ও শুভেচ্ছা জ্ঞাপন করেন।

আলোচনা সভা শেষে উপস্থিত সব অতিথি কেক কেটে বর্ষপূর্তি দিবসটিকে উদযাপন করেন। এরপর একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন কাওসার আজিজ ননি এবং ইমরুল কায়েস এবং সাংস্কৃতিক অনুষ্ঠানটি পরিচালনার দায়িত্বে ছিলেন আহমেদ জিয়াউর রহমান।

Events


Feedback

Copyright © 2017. All Rights reserved. Developed by Orangebd